প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করেছে পুলিশ

277

ভারতের উত্তর প্রদেশে গণসংযোগের সময় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী পুলিশের হাতে আটক হয়েছেন। প্রতিবাদে মির্জাপুরে অনশনে বসেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদকসহ কর্মীরা।

আজ শুক্রবার (১৯ জুলাই) দুপুরের দিকে উত্তরপ্রদেশের সোনভদ্র যাওয়ার পথে মির্জাপুরে প্রিয়াঙ্কার পথ আটকায় পুলিশ। এসময় তাকে আটক করা হয়।

গত সপ্তাহেই জমি বিবাদ ঘিরে অগ্নিগর্ভ হয়ে ওঠে সোনভদ্র এলাকা। জমি বিবাদ ঘিরে সংঘর্ষের ঘটনায় ১০ জনের মৃত্যু হয়। শুক্রবার সকালে নিহতদের পরিজনদের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা। সে সময়ই তাঁকে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ উঠেছে।

সাংবাদিকদের কাছে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন, ‘আমি শুধু ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। পুরো পরিবারকে নির্মমভাবে গুলি করে মারা হয়েছে। তাদের মধ্যে আমার সন্তানের বয়সী একজন হাসপাতালে শুয়ে আছে। কোন আইনের ভিত্তিতে আমাকে এখানে আটকানো হয়েছে, তা বলুন।’

প্রিয়াঙ্কার ওই সফরের আগে সোনভদ্রা এলাকায় জমায়েত নিষিদ্ধ করা হচ্ছে বলে শোনা যায়।

প্রিয়াঙ্কা বলেন, তাঁকে বলা হয়েছে যে তিনি বারানসি থেকে সোনভদ্রায় যেতে পারবেন না। আমি এখানে শান্তিপূর্ণভাবে বসে আছি। কেউ কি আমাকে ওই আদেশের কপি দেখাতে পারবেন?

সোনভদ্রার ওই ঘটনায় আহত ব্যক্তিদের দেখতে আজ সকালে হাসপাতালে যান প্রিয়াঙ্কা। ৩৬ একর জমিকে কেন্দ্র করে গুজ্জার ও গন্ড সম্প্রদায়ের মধ্যে সংঘর্ষে ১০ জন মারা যায় এবং ২৪ জন আহত হয়। যোগী দত্ত নামের এক গ্রামপ্রধান কৃষকদের ওপর গুলি ছোড়েন। জমি দখল করতে ২০০ লোক ও ৩২ ট্রাক্টর ট্রলি আনেন তিনি। জমি দখলে বাধা পেলে আধঘণ্টার বেশি সময় ধরে গুলি ছোড়েন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here