বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড সিরিজের চূড়ান্ত সূচি

899

বিশ্বকাপের বাকি আর মাত্র ৪৭ দিন। এর আগে দলগুলো নিজেদের প্রস্তুত করে নিতে ব্যস্ত সময় পার করছে। কেউ কেউ খেলছে ম্যাচও। এরই ধারাবাহিকতায় বাংলাদেশও খেলবে একটি ত্রিদেশীয় সিরিজ। সঙ্গে থাকবে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড।

যদিও আয়ারল্যান্ড বাঁচাই পর্ব থেকেই বাদ পড়েছে তবুও অন্যদের প্রস্তুতিতে সাগ্রহে এগিয়ে এসেছে। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে নিজের দেশেই আয়োজন করেছেন ত্রিদেশীয় সিরিজ। আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় এই ওয়ানডে সিরিজটি। চলবে ১৭ মে পর্যন্ত।

সিরিজ উপলক্ষ্যে এরই মধ্যে উইন্ডিজ ক্রিকেট বোর্ড ১৪ সদস্যের দল ঘোষণা করেছে। চলতি সপ্তাহেই বাংলাদেশেরও দল ঘোষণার সম্ভাবনা রয়েছে।

সিরিজে প্রতিটি দল দুটি করে ম্যাচ খেলবে অন্য দলের সঙ্গে। ৪টি ম্যাচ খেলার সুযোগ পাবে প্রতিটি দল। পয়েন্টে এগিয়ে থাকা দুই দল খেলবে ফাইনাল। প্রতিটি ম্যাচই বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিট থেকে শুরু হবে।

আরো দেখুনঃ

বাংলাদেশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ আয়োজনের পরিকল্পনায় বিসিবি

ক্রিকেটে বাংলাদেশের ‘সেরা বছর’

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের পূর্ণাঙ্গ সূচি

ত্রিদেশীয় সিরিজের সূচি-

  • ৫ মে আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব
  • ৭ মে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব
  • ৯ মে আয়ারল্যান্ড-বাংলাদেশ ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব
  • ১১ মে আয়ারল্যান্ড – ওয়েস্ট ইন্ডিজ মালাহাইড ক্রিকেট ক্লাব
  • ১৩ মে বাংলাদেশ – ওয়েস্ট ইন্ডিজ মালাহাইড ক্রিকেট ক্লাব
  • ১৫ মে আয়ারল্যান্ড – বাংলাদেশ ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব
  • ১৭ মে ফাইনাল মালাহাইড ক্রিকেট ক্লাব 

বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় সিরিজে ক্যারিবীয় দল ঘোষণা

 

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় ওয়ানডে টুর্নামেন্টকে কেন্দ্র করে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে এই দলে রাখা হয়নি চলমান আইপিএলে খেলা ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার ও আলজারি জোসেফের মতো কোনো তারকাকে।

আগামী ৫ মে থেকে ১৭ মে পর্যন্ত ডাবলিনের এই টুর্নামেন্টটিতে স্বাগতিক আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ছাড়া তৃতীয় দল হিসেবে থাকছে বাংলাদেশ। এই আয়োজনটি মূলত ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে অনুষ্ঠেয় বিশ্বকাপের ভালো প্রস্তুতি হবে টাইগার ও ক্যারিবীয়দের।

ক্যারিবীয়দের হয়ে অবশ্য নিয়মিত অধিনায়িক জেসন হোল্ডার থাকছেন। তিনি দলে তারকা না পেলেও অভিজ্ঞদের মধ্যে ড্যারেন ব্রাভো, শাই হোপ, রোস্টন চেজ ও শেন ডোউরিচকে পাচ্ছেন।

এই টুর্নামেন্টে উইন্ডিজরা নতুন হেড কোচ ফ্লয়েড রেইফারের অধীনে প্রথম মাঠে নামবে। এর আগে রিচার্ড পাইবাসকে সরিয়ে রেইফারকে অস্থায়ী হেড কোচ হিসেবে নিয়োগ দেয়।

আগামী ৫ মে ডাবলিনে প্রথম ম্যাচে আইরিশদের মোকাবেলা করবে ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: জেসন হোল্ডার (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কোটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল আমব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, আশলে নার্স, রোস্টন চেজ, শেন ডেউরিচ, জনাথন কার্টার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here