বুধবার, ২৯ জুন ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

ওমানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের সাঈদ আলমের প্রথম স্থান অর্জন

ডেস্ক নিউজ, বিডি দিগন্ত ডট কম / ৩১ বার
আপডেট : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
ওমানে_আন্তর্জাতিক_হিফজুল_কোরআন_প্রতিযোগিতায়_বাংলাদেশের_সাঈদ_আলমের_প্রথম_স্থান_অর্জন

ডেস্ক নিউজ, বিডি দিগন্ত ডট কম || ওমানে আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের সাঈদ আলমের প্রথম স্থান অর্জন।

মৌলভীবাজারের জুড়ী উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের হাফেজ সাঈদ আলম ওমানের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন।

বর্তমানে তিনি স্টুডেন্ট পাশাপাশি ওমানে অবস্থিত (মসজিদ আল-শায়িলী সোহহার) ইমাম। গত ২২ এপ্রিল ওমানের আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশ গ্রহন করে, গত ২৮ এপ্রিল চূড়ান্ত পর্ব শুরু হয়ে গত শুক্রবার জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সমাপ্ত হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওমানের বিভিন্ন স্তরের গুরুত্বপুর্ণ ব্যক্তিবর্গ। তাদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিরা হলেন, রাজ্য পরিষদের সদস্য ইয়াকুব বিন ইউসুফ আল-কামিশকি, শেখ সুলেমান আল-রুশদী, শেখ সালেম আল-জারাদি, শেখ আবদুল্লাহ আল-রুশদী প্রমুখ।

জানা যায়, গত এপ্রিলের শেষদিকে অনলাইনের মাধ্যমে নির্বাচনী পরীক্ষায় ২২ বছর বয়সী হাফেজ সাইদ আলম বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়। বিভিন্ন গ্রুপ থেকে প্রথমধাপে ৫৬ জন প্রতিযোগির মধ্যে থেকে চূড়ান্ত পর্বের জন্য মনোনীত করা হয় তাকে।

পাঁচ দেশেরে সেরা প্রতিযোগীদের মধ্যে চূড়ান্ত পর্বে বাংলাদেশের সাঈদ আলম সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করেন।

সাঈদ আলম বলেন, আমি ওমান প্রবাসী বাংলাদেশী বংশোদ্ভূত। পড়াশোনার টানে ২০২০ সালে উমানে আসি।

হিফজ শেষ করেছি বাংলাদেশেই। হিফজ শেষ করার পর ঐতিহ্যবাহী ইসলামী বিদ্যাপীঠ জামিয়া দারুল আরকাম আল-ইসলামিয়া, বি-বাড়িয়া, বাংলাদেশে ভর্তি হয়। আল্লাহ তাআলা প্রিয় প্রতিষ্ঠান ও উস্তাদ্গনকে দিনের জন্য কবুল করুন।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/বিডি দিগন্ত


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229