মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৪:৩০ অপরাহ্ন

বাদাম বিক্রেতার পরিচয় এবং কাঁচা বাদাম গানটি তৈরির ইতিহাস

অপু সুলতান,  বিডি দিগন্ত / ২৭ বার
আপডেট : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
বাদাম_বিক্রেতার_পরিচয়_এবং_কাঁচা_বাদাম_গানটি_তৈরির_ইতিহাস

অপু সুলতান,  বিডি দিগন্ত || বাদাম বিক্রেতার পরিচয় এবং কাঁচা বাদাম গানটি তৈরির ইতিহাস।

সোসাল মিডিয়ার সুবাদে এখন আবাল-বৃদ্ধ-বনিতার মুখে মুখে ফেরছে “বাদাম বাদাম কাঁচা বাদাম” গানটি। একজন বাদাম বিক্রেতার গানও যে এতটা জনপ্রিয় হতে পারে ব্যাপারটা সত্যি অবিশ্বাস্য।

তিনি মূলত বাদাম বিক্রি করেন। গ্রাহকদের মনোযোগ কাড়তে এবং কী কী জিনিসপত্রের বিনিময়ে বাদাম দেন সেসব কথা-ই সুরে সুরে বলেন। তার আর এই কথামালা ও সুরই রূপ নিয়েছে উচ্চ মার্গীয় শিল্পে।

সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া উক্ত বাদাম বিক্রেতার নাম ভুবন বাদ্যকর। বাড়ি ভারতের বীরভূম জেলার দুর্বাজপুর ব্লকের অন্তর্গত লক্ষী নারায়নপুর পঞ্চায়েতের কুরালজুরি গ্রামে। আগে সাইকেলে করে গ্রামে গ্রামে বাদাম বিক্রি করতেন। এখন একটি পুরনো মোটরসাইকেলে করে বাদাম বিক্রি করছেন। তিনি জানিয়েছেন, আগে তিনি টুকটাক স্টেজে গান করতেন। বাদাম বিক্রির গানটি কিভাবে সৃষ্টি হয়েছে তা বলতে গিয়ে তিনি জানান, ছেড়া চুল, সিটি গোল্ডের চেইন, হাতের বালা, মোবাইলের বডি ইত্যাদির বিনিময়ে তিনি বাদাম বিক্রি করেন। কথাগুলো আস্তে আস্তে সাজান এবং সুরে সুরে গ্রাহকদের দৃষ্টি আকষর্ণ করতেন। এরকম করেই গানটির কথা এবং সুরের কাঠামো দাঁড়িয়ে যায়। যা বর্তমানে রীতিমতো সারাবিশ্বে সাড়া ফেলে দিয়েছে।

একজন গ্রাহক তার এই বাদাম বিক্রির গান মোবাইলে তুলে সোস্যাল মিডিয়ায় ছেড়ে দেয় তাতেই রীতিমতো ভাইরাল হয়ে যায় ভিডিও। এখন তার বাড়িতেও তাকে অনেকে দেখতে ভীড় জমাচ্ছেন। তিনি বাদাম বিক্রির পাশাপাশি ক্রেতাদের মনোরঞ্জন করতেন। তিনি বলেন, যেহেতু আমি বাদাম বিক্রি করি, সেটা কিভাবে সুন্দর করে ক্রেতাদের কাছে পৌঁছাতে পারব সেই চিন্তা থেকেই আস্তে আস্তে গানটি তৈরি করি। আর সেটাই তাকে বিখ্যাত বানিয়ে দিয়েছে।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229