রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০২:৪০ পূর্বাহ্ন

বিএনপি যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকনসহ ২০০ নেতাকর্মীর নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, বিডি দিগন্ত / ৮২ বার
আপডেট : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১
বিএনপি_যুগ্ন_মহাসচিব_খায়রুল_কবির_খোকনসহ_২০০_নেতাকর্মীর_নামে_মামলা

নিজস্ব প্রতিবেদক, বিডি দিগন্ত || বিএনপি যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকনসহ ২০০ নেতাকর্মীর নামে মামলা।

বিএনপির যুগ্ন মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকনের নামে পুলিশের কাজে বাঁধা দেয়ার অভিযোগে মামলা করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে নরসিংদী মডেল থানার এসআই আবদুল আলীম বাদী হয়ে এই মামলা করে। মামলায় খায়রুল কবির খোকনসহ ৭২ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনকে আসামী করা হয়। এসময় ৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার দেখানো হয়। মঙ্গলবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম।

মামলায় সোমবার বিকেলে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশী কাজে বাধা সৃষ্টি, ইটপাটকেল ছুড়ে পুলিশকে আক্রমন এবং অটো ভাঙচুরের অভিযোগ করা হয় আসামিদের বিরুদ্ধে ।

গ্রেপ্তারকৃতরা হলো, জাহাঙ্গীর আলম (৩৮), হারুন অর রশিদ প্রধান (৫২), মানিক মিয়া (৫৪), আজহারুল ইসলাম (৪৭), মো. রাজিব (২০) ও শরীফ মিয়া (২৩)।

মামলার এজহার অনুসারে জানা যায়, সোমবার বিকেলে বিএনপির নেতাকর্মীরা নরসিংদী সদরের চিনিশপুর এলাকায় রাস্তা বন্ধ করে দলীয় অনুষ্ঠান করছিলো। পুলিশ তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে এবং ককটেল বিস্ফোরন ঘটায় । এসময় ইটের আঘাতে আবু সাইদ ও সবুজ মিয়া নামে দুজন পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থল থেকে পলানোর সময় মোট ছয়জনকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় ঘটনাস্থল হতে ২০টি ইটের টুকরো, ৫টি লাঠি ও বিস্ফোরিত ৩ থেকে ৪টি ককটেলের অংশবিশেষ উদ্ধার করা হয় ।

বিএনপি নেতাকর্মীরা জানায় , সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরনের দাবীতে নরসিংদী জেলা বিএনপির উদ্যোগে বিএনপির চিনিশপুর কার্যালয়ে সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশের শেষ মুহুর্ত্তে সন্ধ্যা ৬টার দিকে নেতাকর্মীরা বের হতে গেলেই গন-গ্রেপ্তারের চেষ্টা চালায় পুলিশ। পরে বিএনপির মূল ফটকের সামনে পুলিশ অবন্থান নেয়। পরে চারপাশ ঘেরাও করে রাখে। দীর্ঘ প্রায় চার ঘন্টা কার্যালয়ের বিরুদ্ধে অবরোধ হয়ে থাকে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন সহ দলীয় নেতাকর্মীরা। পরে রাত পৌনে দশটায় খায়রুল কবির খোকন কার্যালয় থেকে বের হয়ে যায়। পরে নেতাকর্মীরা যার যার মতো বের হয়ে যায়।

তবে পুলিশ শুরু থেকেই অবরোধের বিষয়টি অস্বীকার করে জানায়, বিএনপির নেতাকর্মীরা নিজেরাই অবরোদ্ধ হয়ে ছিলেন। পুলিশ তাদের কিছুই করেনি। এখন তারা অবরোদ্ধ হয়ে থাকলে পুলিশ কি করবে? মূলত অনেক লোকজন জড়ো হওয়ার কারনে উদ্ভুদ্ধ পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ বিএনপি কার্যালয় এলাকায় অবস্থান করছিলো। যেন অপ্রীতিকর কোন পরিস্থিতি না হয়।

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বলেন, খায়রুল কবির খোকনসহ ৭২ জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে।

এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ন বেআইনী এবং শাস্তিযোগ্য অপরাধ। হিমেল/বিডি দিগন্ত


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229