শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২, ১২:৪২ পূর্বাহ্ন

২৩ বছরে যাত্রা করলেন দৈনিক যুগান্তর

নিজস্ব প্রতিনিধি / ৮৩ বার
আপডেট : মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২
২৩_বছরে_পা_রাখল_দৈনিক_যুগান্তর

দেশের স্বনামধন্য দৈনিক যুগান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী আজ। চড়াই-উতরাই পেরিয়ে ২৩ বছরে পা রেখেছে পত্রিকাটি। এ উপলক্ষে বিশিষ্টজনেরা শুভেচ্ছা জানিয়েছেন। পত্রিকাটির পাঠকসহ সংশ্লিষ্ট সকলেই শুভেচ্ছা জানাচ্ছেন।

যুগান্তরের পথ পরিক্রমার বিষয়ে যুগান্তর সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক সাইফুল আলম আজ যুগান্তরে এক নিবন্ধে লিখেছেন, পৃথিবীকে থমকে দেওয়া এক অতিমারির মধ্য দিয়ে আমরা পেরিয়ে এলাম আরেকটি বছর। এমন অভূতপূর্ব দুর্যোগ, এভাবে ইতঃপূর্বে আর কখনো মানবসভ্যতাকে থমকে দেয়নি, গতিহীন নিশ্চল করে দেয়নি। অদৃশ্য শত্রুর বিরুদ্ধে মানবজাতির এক অসম লড়াই, যা এখনো শেষ হয়নি।

নিবন্ধের একটি অংশে তিনি লিখেছেন, উপর্যুক্ত বৈশ্বিক বাস্তবতায় দৈনিক যুগান্তর তেইশ বছরে পদার্পণ করছে। করোনা মহামারিতে আমরা হারিয়েছি আমাদের অনেক আপন প্রিয়জনকে। হারিয়েছি দৈনিক যুগান্তরের স্বপ্নদ্রষ্টা, বীর মুক্তিযোদ্ধা, যমুনা গ্রুপের চেয়ারম্যান, বাংলাদেশের অন্যতম অগ্রণী শিল্পোদ্যোক্তা শিল্পপতি নুরুল ইসলামকে। যিনি দেশকে বিদেশি শাসকগোষ্ঠীর হাত থেকে মুক্ত করার যুদ্ধে শামিল হয়েছিলেন ১৯৭১-এ। যুদ্ধোত্তর দেশে যিনি দেশের অর্থনৈতিক মুক্তি, দেশের মানুষের কর্মসংস্থান, দেশের সার্বিক উন্নয়নের লক্ষ্যে শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলার নিরলস কর্মে নিজেকে নিয়োজিত করেছিলেন; সেই স্বপ্নদর্শী মানুষটি আজ আমাদের মাঝে নেই। কিন্তু আমরা আমাদের টিকে থাকার লড়াইয়ে নিরন্তর তার অনুপ্রেরণা এবং সাহসকে সঙ্গীরূপে পাশে পেয়েছি।

তাঁর সুযোগ্য সহধর্মিণী যমুনা গ্রুপের বর্তমান চেয়ারম্যান, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী, সংসদ-সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম এবং তার সুযোগ্য উত্তরসূরি যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম ও পরিচালকবৃন্দের অকুণ্ঠ কর্ম অনুপ্রেরণায় অনেক প্রতিকূলতাকে উতরে অব্যাহত আমাদের এই পথচলা।

বিশিষ্ট সাংবাদিক সাইফুল আলম আরও লিখেছেন, সত্যের সন্ধানে নির্ভীক’ দৈনিক যুগান্তরের প্রায় দুই যুগছোঁয়া অভিযাত্রায় অনেক চড়াই-উতরাই পেরোতে হয়েছে আমাদের। আমরা আমাদের অঙ্গীকার ‘সত্যের পথে’ অবিচল, অবিচ্যুত থেকেছি। কেননা, এখানেই আমাদের শক্তি। এই শক্তিবলেই আমরা পাঠকের অন্তরজুড়ে ঠাঁই পেয়েছি। পাঠকের আস্থাই একটি পত্রিকার প্রাণ-যুগান্তর পাঠকের সেই আস্থার প্রাণস্পন্দনে উত্তরোত্তর অগ্রযাত্রায় অনুপ্রেরণা পায়। যুগান্তর তার সম্পাদকীয় নীতি এবং আদর্শ থেকে কখনো বিচ্যুত হয়নি। ‘সত্যের সন্ধানে নির্ভীক’ থাকতে গিয়ে অনেক সময়ই প্রতিকূলতার মুখোমুখি হয়েছি। কিন্তু আমরা দমে যাইনি।


এ জাতীয় আরো সংবাদ

Warning: Undefined variable $themeswala in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229

Warning: Trying to access array offset on value of type null in /home/khandakarit/bddiganta.com/wp-content/themes/newsdemoten/newsdemoten/single.php on line 229